আমি নাকি বদ্ধ পাগল
রাখে আমায় বেঁধে।
আমি নাকি আবোল তাবোল
বলি সারাক্ষণ।


সত্যি কথা বলি আমি
এই কি আমার দোষ।
শিকল পায়ে বেঁধে রাখে
তাইত আমায় রোজ।


মিথ্যা হোল সফল যেমন...
সত্য হোল মিছে
আমি হলাম বদ্ধ পাগল
রাখেনা কেউ খোঁজ।


আমার মত আছেন যারা
তারা ভাবেন কি?
সত্য কথা বোলে শেষে
শিকল পরবেন কি?