০৭/১০/২০০৯
গেদু চাচা দাঁড়াল এবার ভোটে
নেতা নাকি হবেই সে
এই করেছে পণ।
নাওয়া খাওয়া ছেড়ে সে
চালায় মিটিং মিছিল।
জনগনের সামনে বসে
বলে গেদু চাচা,
তোমরাই আমার ছেলে মেয়ে,
তোমরাই আমার সব।
এই না বোলে কেঁদে ফেলে
মোছে দুটি চোখ।


সবাই তখন বলে আহা
গেদু চাচা লোকটা কত ভাল।
দেইনা ভোট ওকেই আমরা
শান্তি পাবে দেশের লোক।
জিতল ভোটে গেদু চাচা
হইহুল্লা করে সবে
যেই না গেল ফিরে,
ফন্দি আঁটে গেদু চাচা
নিজের মনে মনে।
যা বলার বলেছিলাম
হয়েছে তাতে কি?
সব কথাই রাখতে হবে,
এমন দিব্বি কে দিয়েছে?
নিজের কথাই ভাবতে হবে।
এইনা বোলে গেদু চাচা
হনহনিয়ে চলল সোজা।
পিছল পথে চলতে গিয়ে
হুমড়ি খেয়ে পরল শেষে,
ভাংলো কোমড়  গেদু চাচার
নিজের শাস্তি নিজেই পেল ।
গেদু চাচা চিৎকার দিয়ে
বলে কেঁদে কেঁদে,
কত আশা ছিল মনে
থাকব কত সুখে
সব কিছুই হারিয়ে  গেল  
এক নিমিষের তরে।
অচল হয়ে থাকব আমি
এখন ঘরে শুয়ে।
পাপ করেছি অনেক আমি
এই হোল তার সাজা
খোদা তুমি মাফ করে দাও
কাঁদে গেদু চাচা ।