০৯/১২/২০০৯
ভালবাসি ভালবাসি
বল শুধুই মুখে
তোমার মাঝে এর কি কোন
ছিঁটে ফোঁটাও আছে?
কথায় তোমার শুধুই বাণী
কাজের বেলায় ঠুনকো
নিজের বেলায় সব কিছুই মাফ
অন্যের বেলায় দোষ।


দেশের জন্য করবে কাজ
কর মিটিং মিছিল
কাজের শেষে
এর চেয়ে বেশি
দেখিনা দুই চোখে।


ভালবাসি ভালবাসি
শুধুই মুখের বুলি
দেশের জন্য প্রাণটা তোমার
দিয়েই  যেন দিলে।
এমন তোমার ভাবখানা গদগদ
যেন কেঁদেই ফেলো
অন্ধকার কাটিয়ে তুমি
যেই না পেলে আলো
ওমনি তুমি পালটে গিয়ে
গোমড়া মুখে বল,
ছোটলোক  কখনো হয়নাকো ভাল।


ওদের কথাই কান দিয়ো না
ওরা ছোট লোক
ওদের কথা শুনতে কি
আর আমরা বসে আছি?
যখন বলার বলেছিলাম
তাই বলে কি ওদের জন্য
আমার জীবন বাজী!


আমি দেশের বড় নেতা  
গুণী মানী লোক
দেশের জন্য অনেক কাজ
করতে হয় যে রোজ,
তা না হলে বাড়ি গাড়ি
আসবে কোথা থেকে?
নিজের বুঝ পাগল যে
সেও তো সেটা বোঝে।


আমি হলাম দেশের নেতা
মানী গুণী লোক,
সবাই আমায় বাসবে ভাল
আমি কেন বাসবো ভাল  
ওরাই ছোট লোক!