রচনা কাল – ০৫-১২-২০১২


পাছে লোকে কিছু বলে
এইনা ভেবে মোরা,
নীরব হয়ে দেখছি শুধু
নিত্য দিনের মরা।
ঘুম ভাঙলে ভয়ে থাকি
কি যেন কি ঘটে!
দুনীয়াটা এখন অনেক
ছোট হয়ে গেছে,
রিমোট টিপলে দেখতে পাই
গোটা বিশ্বটাকে।
যখন তখন যেথায় সেথায়
ঘটছে অঘটন,
কিছু নাহি করতে পারি
থাকি নীরব হয়ে।
নিজের কাছে প্রশ্ন করি,
মানুষ হয়ে ভয়ে মরি
এ কেমন কথা;
বিশ্বটাকে বদলে দেব
এই করিনা পণ!
এস সবাই এক হোয়ে
রাখি হাতে হাত।
পাছে লোকে কিছু বলে
এইনা ভেবে আর,
থাকবো নাকো নীরব হয়ে
এই করিনা পণ!