১৭/০৯/২০০৯


চারিদিক চুপ চাপ রাত্রি দুপুর,
তুমি বাবা ঘুমিয়ে আছ আজ কতদূর...
তোমাকে হারিয়ে মোরা ব্যাথায় বিভোর।
তুমি নাই ফাঁকা সব তোমারি বিহনে
সারা দিন অহনিশি খুঁজে ফেরে মন।
কেন তুমি চলে গেলে আমাদের ফেলে
আমাদের কথা কি আর পরে না মনে?
তুমি বাবা আস যখন মনেরই আয়নায়
চক্ষু দুটি বারে বারে শুধু ভিজে যায়।
ভাবি শুধু এই বুঝি বলবে আমায় ডেকে
কিরে মা কেমন আছিস বলত আমায়।
কতদিন শুনিনা বাবা তোমার মুখের কথা
আমাদের ছেড়ে তুমি রয়েছ কোথা?
অন্ধকার ঘরে তুমি ঘুমিয়ে আছ একা,
কতদিন ভাল করে ঘুমাও নাই তুমি।
অনেক কষ্ট বাবা পেয়েছিলে তুমি
দোয়া করি বাবা তুমি ঘুমাও শান্তিতে।
আল্লাহ যেন বেহেশত নসিব করেন তোমাকে।
দোয়া কোরো বাবা তুমি দূর থেকে আমায়
আমি যেন ভাল পথে চলি সর্বদাই।