সুন্দর সকালের মিষ্টি আলো
আমার কাছে  লাগে কত যে ভাল।
অনন্ত আকাশের নেই সীমানা
বিশাল সাগর যেন মেলেছে ডানা।
মন চায় ছুটে যেতে ওই সুদূরে
সাগর পাহাঢ় আর ঝরণার ধারে।
বনের পশু আর পাখ-পাখালি
সবার সাথে মোর আছে মিতালি।
সাগরের কানে কানে বলবো কথা।
যদি আজ তার সাথে হয়ে যায় দেখা।
সুন্দর সকালের মিষ্টি আলো
আমার কাছে লাগে কত যে ভাল!