তুই যে আমার আঁধার ঘরের
চাঁদ-দেখা ‘মা’,
তুই যে আমার দুখের ঘরে
সুখের সাথী মা।
তুই যে আমার সন্ধ্যাকাশের
শুক তারা মা।
মাগো তোমায় নিয়ে ভাবি যখন
ভুলে যাই সবই তখন।
তুই যে আমার শিশির ধোয়া
ফুলের মত মা।
রোগ বিছানায় আমি যখন
থাকি একা পোরে,
তুই ছাড়া মা কেউ আসেনা
আমার ঘরের দোরে।
মাগো তোমার মুখের পানে
চেয়ে থাকি যখন,
সব কিছু মা হারিয়ে যায়
কোন সময় কখন।
তোমায় আমি তাইতো মা
এতো ভালবাসি,
বুকের মাঝে লুকিয়ে রাখি
তোমার মুখের ছবি!