রচনা কাল - ০৮/০৮/২০১২


ছোট্ট মেয়ে কলি
সারাটি দিন ধরবে ফড়িং  
ঘরেতে সে রয়না।
ফড়িং এর পিছু পিছু
সারা দিন ঘুরছে,
যদিওবা দুই একটা  
ফড়িং সে ধরছে।
এত বলি কলিরে তুই
ফড়িং  আর ধরিস না,
ঘাড় খানা কাত করে
বলে শুধু আচ্ছা।
চোখের আড়াল হয়েছি যেই,
অমনি বাহিরে গেল সে ওই।  

এ ডালে ও ডালে পালায় ফড়িং
তার পিছে ঘুরে ফেরে
কেবল সারা দিন


কি যে খুশি লাগে ওর বুঝি না কিছু
সারা দিন ঘুরে বেড়ায়
ফড়িং এর পিছু।