রচনা কাল - ২২/০২/২০০৮


খালে বিলে নদী-নালায়
পরছে বৃষ্টি ফোটায় ফোটায়।
গাছের ডালে পখির গায়ে
পরছে বৃষ্টি ফোটায় ফোটায়।
ফোটায় ফোটায় বৃষ্টি পরে
ভিজছে দেখ আজকে সবাই।
রোদের দেখা নেইকো আজ  
গোমড়া মুখে আছে সবাই।
সূর্য্যি মামা লুকিয়ে আছে
কেমন দেখো মেঘের কোলে।  
আজকে বুঝি  মেঘ মা তার
ছাড়বে না আর সোহাগ করে।
তাইত দেখো সূর্য্যি কেমন
লুকিয়ে আছে মেঘের কোলে।