রচনা কাল - ৩০/১২/২০১২


আকাশ ছোঁয়া স্বপ্ন আমার
মাটির বুকে এসে
কল্পনাতে আঁকি কত
রঙিন রঙিন ছবি।
হিজল তমাল গাঁয়ের মাঠে
সবুজ সবুজ ধানের শিষে
মৃদু মৃদু বাতাস এসে
কাঁপন লাগায় সবুজ পাতায়।
রঙিন রঙিন প্রজাপতি,
পাখনা মেলে আসছে উড়ে।
মৌমাছিরা নৃত্য করে,
সরিষা ফুলের ঘ্রান পেয়ে ।
রাঙা বধু কলসি কাঁখে
হেলে দুলে চলছে ঘাটে।
যাচ্ছে ভেসে নদীর জলে
পান্সি নৌকা নিয়ে মাঝি
কোন অজানায় দেবে পাড়ি।
এমন মজার স্বপ্ন আমার
এযে আমার দেশের ছবি।
কোন খানেতে আছে বল
ফুলে ফলে ভরা সবই
সে যে  আমার দেশের মাটি
আমার প্রিয় মাতৃভূমি!