রচনা কাল – ৩১-৮-২০০৮


ছোট্ট শিশু গোলাপী
বয়স তার তিন,
ভীমরুলে কামড়েছে
ব্যাথায় হলো নীল।
বাবা মা ত্বরা করে
হাসপাতালে নিল,
ডাক্তারের নেইকো দেখা
বাবা মা অস্থির।
জ্ঞ্যান হারিয়ে গোলাপী
বিছানায় স্থির।
অনেক পরে ডাক্তার এসে
রোগী দেখে বলে,
অনেক আগেই বাচ্চাটার
জীবন গেছে চলে।
বুক ফাটা আহাজারি
শুরু করলো তারা,
কিইবা আর করার ছিল
কান্নাকাটি ছাড়া!
অবশেষে নিথর দেহ
বুকে নিয়ে মা,
বললেন তিনি; খোদা -
এভাবে আর কোন মায়ের
কষ্ট দিওনা!