রচনা কাল – ২৮-০৭-২০১২


জীবনটা কি মরুভুমি না কি বালুচর?
যে দিকে তাকাই শুধুই হাহাকার,
কোথাও শান্তি নেই এতটুকুও!
প্রতিযোগিতার দিন এসেছে কে হবে বড়,
বন্ধু বন্ধুকে কোরছে খুন স্বার্থের লোভে,
হতে হবে বড় এই তার পণ।
হায়রে পৃথিবীর মানুষ -
কেন এত লোভ আর হানাহানি?
এতটুকু শান্তি নেই কি কোথাও,
মানুষ হবে কি শুধুই পাষণ্ড?
কিছুই কি নেই স্নেহ মমতা বোলে?
জীবনটা কি হবে শুধুই মরুভুমি!