তুমি যেদিন এলে আমাদের এই ঘরে
সেদিন ছিল শুক্রবার বেশ মনে পড়ে।
ছোট্ট তোমার হাত দুখানি নাড়ছো অবিরত,
আপন মনে খেলছো শুধু ভাবনা কিছুই নেই।
এক নিমেষে কেমন করে,
সকলকে বাঁধলে মায়ার ডোরে।
কচি গালে চুমো খেয়ে
তোমায় বাসি ভাল,
তবু কেন সুজোগ পেলে
অমনি কান্না ধর।
আধো আধো কথায় যখন
ভরে তোমার মুখ,
তোমার পানে চেয়ে আমি
পাই যে অনেক সুখ!