মানুষের মত মানুষ যদি
হোতে তুমি চাও,
সত্য ন্যায়ের পথ ধরে
সামনে এগিয়ে যাও।
অনেক বাধা আসবে এ পথে
এগিয়ে যাও ধৈর্যের সাথে।
অসহায় মানুষের সহায় হবে,
বীরের মত এগিয়ে যাবে।
আগে পিছে তুমি করবেনা ভয়
তবেই হবে মনুষ্যত্বের জয়!