রচনা কাল - ০৬-২-২০১৩


যাবার বেলায় বলে গেল
মায়ের ছেলে খোকন।
তোমার মুখের ভাষা মাগো
ওরা চাচ্ছে কেড়ে  নিতে।
আমার  দেহে থাকতে প্রাণ
দেব না  তা হতে।
আমি যদি না আসি আর
তোমার কাছে ফিরে।
কেঁদোনা মা আমার লাগি,
বছর ঘুরে বারে বারে
কথার মালা নিয়ে
মাগো আসবো আবার ফিরে।
আমার কথা যদি পরে তোমার মনে,
তোমার ঘরের আঙ্গিনাতে
ফুটে রব ফুল হোয়ে।
এই না বলে গেল খোকন
আসলো না আর  ফিরে।
সেই যে খোকন আনতে গেল
আমার জন্য কথার মালা,
আমার খোকন আসবে বলে
আজও আমি প্রহর গুণি।
কিন্তু খোকন আর আসেনা
শূণ্য ঘরে বসে থাকি!