রচনা কাল – ১৩-২-২০১৩
শূণ্য ঘরে মা কেঁদে কয়,
ওরে শফিক ওরে রফিক;
আয়রে তোরা আয় দেখে যা-
রক্ত দিয়ে স্বাধীনতার যে বীজ বুনেছিলি
সেটাই আজ ছড়িয়েছে মহীরুহ হয়ে।
ঘরে ঘরে পথে পথে উথাল পাথাল ঝড়,
রাজাকারের ফাঁসির দাবী চাইছে সবাই মিলে,
বলছে সবাই ঠাঁই হবেনা বাংলাদেশে ওদের।
আমার জন্য আর ভাবিস না শান্ত হয়ে ঘুমা,
দেখিস ঠিক রাখবে ওরা বাংলাদেশের মান!