২১-২-২০১৩


একুশ তোমায় করতে বরণ,
দেখ কত মায়ের ছেলে
ফুলের ডালা সাজিয়ে নিয়ে
আসছে দল বেঁধে।
শহীদের রক্ত যায়নি বৃথা
দেখ ওপার থেকে,
হাতে হাত রেখে সবাই
দাঁড়িয়ে রাজপথে।
সবার কন্ঠে একই সুর
সোনার বাংলা গড়বো মোরা।
অত্যাচারীর অত্যাচার
থাকবেনা আর দেশে।
বজ্র কণ্ঠে আওয়াজ তুলছে
দেখ সবাই একসাথে।
মায়ের চোখের জল নয় আর
এবার ফুটুক হাঁসি।