রচনা কাল – ০৫-০৩-২০১৩


আগের মত কোন কাজে
মন বসে না আর।
মায়ের চোখে ঘুম আসেনা,
বাবার মুখে নেই হাসি।
ছেলে বুড়ো গোমরা মুখে,
সময় কাটায় বসে বসে।
রাস্তা ঘাটে চলতে গেলে
ভীষণ চিন্তায় থাকি,
কখন কোন্‌ বিপদ যেন
মাথার উপর আসে।
সারা দেশে চলছে কেবল
হঠকারিতার লড়াই,
আমরাতো ভাই যাঁতাকলে
পিষছি সর্বদাই।
শান্তি এখন পালিয়ে বেড়ায়
আসেনা আর কাছে,
দূর থেকে চেয়ে চেয়ে
মিটিমিটি হাসে।