0৫/0৩/২0১৩
আকাশ তুমি দাওনা আমায়
তোমার বুকে ঠাঁই।
তোমার কোলে মাথা রেখে
ঘুমিয়ে পোরতে চাই।
তারায় তারায় ভরিয়ে রাখো
সারা আকাশটাই।
চাঁদ সুরুজের সাথে তোমার
মিতালী চিরকাল ।
ঝুমুর ঝুমুর  ঝরে যখন
তোমার চোখের জল,  
কানায় কানায় ভোরে ওঠে
নদ-নদী, বিল-খাল।
এই পৃথিবীর আলো বাতাস
ভালো লাগে না আর
কালো ধোঁয়ায় ভরে গেছে
চারদিকটাই।
ও আকাশ দাওনা আমায়  
তোমার বুকে ঠাঁই।