রচনা কাল – ১২-১১-২০১২


আজকে মোরা থাকবোনা আর
ঘরের কোণে বসে,
এস সবাই যাই না চলে
তেপান্তরের মাঠ পেরিয়ে
ওইনা দূরের গাঁয়।
যেথায় আছে নদীর ঘাটে
ময়ূরপঙ্খী নাও।
সেই নাওয়ে যাব মোরা
ইচ্ছা নামের গাঁয়,
যে গাঁয়েতে আছে কেবল
শান্তি অফুরান।
সবার জন্য সবার প্রাণ
কাঁদে সারা বেলা,
সেথায় কোন নেইতো বিপদ
আছে খুশীর বন্যা।
সেথায় গিয়ে বাঁধবো সবাই
শান্তি সুখের ঘর।
কারও জন্য মনে কারও  
থাকবে না আর ভয়,
সবাই মিলে সুখ শান্তিতে
থাকবো জীবন ভর।