রচনা কাল- ১০-০৪-২০১৩


ভুত ভুত বলে সবাই আসলে কি ভুত আছে
ভুতের কথা বলছি শোন ভয় পেওনা পাছে।
ভুতের কথা শুনলে সবার চমকে যায় পিলে
শুনতে শুনতে সবাই কেমন ভয়েতে ঢোক গেলে।
ঝিঁ ঝিঁ পোকা ডাকে যখন অন্ধকার রাতে
ভুতেরা সব খেতে বসে ইয়া বড় পাতে।
কানা ভুত ল্যাংড়া ভুত সবাই যখন নাচে
নন্দ ভুত বলে শোন; একটা খবর আছে।
রাজার বাড়ি বিয়ের আসর বাদ্য বাজে কত
দলে দলে যাচ্ছে লোক দেখ শত শত।
একটু খানি দূর থেকে দেখতে তাকে চাই
বিলম্ব না করে চল যথাশীঘ্র যাই।
যোয়ান বুড়ো ল্যাংড়া কানা সবাই এক হয়ে
নন্দকে কাঁধে নিয়ে চললো সবে বয়ে।
রাজার বাড়ির কাছেই ছিল মস্ত সরা গাছ
উঠলো সবাই গাছে বসে একটু আগ পাছ।
একটু পরেই বর-কনের পালকি এলে কাছে
গাছ থেকে লাফিয়ে নন্দ বসলো কনের পাশে।
লোক লস্কর ভয় পেয়ে সবাই পড়লো মারা
নন্দ তখন খুশীর চোটে হয়ে আত্মহারা,
বলে, কনে গেছে মরে নেইকো কোন ভয়
এবার আমি কনে ভুতের মন করবো জয়।
কনে ভুতকে নিয়ে আমি বাঁধবো সুখের ঘর
আনন্দ আর সুখ শান্তিতে থাকবো জীবন ভর।