রচনাকাল – ২৭-০৫-২০১৩


দু’ হাজার তের সালের  চব্বিশ এপ্রিল,  
স্মরণীয় এ দিন মনে থাকবে চিরকাল।
কি দোষ ছিল ওদের বল দিতে হল প্রাণ,
কত মায়ের ভায়ের স্বপ্ন ভেঙে হোল খান খান।
সুখের ঘরে দুখের আগুন জলে দিবা নিশি,
এত কান্না সইবো কেমন করে।
অশ্রু জমা হোলে হতো বিশাল নদী,
সব মায়ের একই কান্না একই করুণ আর্তি
দু চোখ ভরে আর যেন না দেখি এমন ছবি।
দু হাত তুলে দোয়া করি যারা আসে নাই ফিরে
আল্লাহ যেন বেহেশত নসিব করেন তাদের তরে।
পঙ্গু হয়ে যারা আছে তাদের তরে বলি;
সুস্থ হয়ে তারা যেন ঘরে আসে ফিরে।
এই কামনা রইল আমার সবার তরে আজ,
নতুন করে জীবনটা উঠুক আবার ভরে।