৩১/০৫/২০১৩
ওই যে দূরে  বিজলির তারে ,  
বসে আছে দুটি শালিক।
অঝোর ধারায় নামছে বৃষ্টি,
ভিজিয়ে দিচ্ছে আজকে সবি।
বৃষ্টির ভেজা শালিক দুটি
বসে আছে চুপটি করে।
বেলকনির গ্রিলটা ধরে
চেয়ে চেয়ে দেকছি আমি।
কিযে ভালো লাগছে দেখে-
আকাশ জুড়ে কালো মেঘের
কেবল  শুধু আসা-যাওয়া।
ঝুমুর ঝুমুর বৃষ্টির তালে
মনটা আমার গেলো ভরে।
সুন্দর এই শ্যামল ধরা
কতনা সাজে সেজেছে আজি।
মুহুঃ মুহুঃ বজ্র নাদে
কাঁপিয়ে দিচ্ছে জগতটারে।
ঝড়-বাদলা বৃষ্টির দিনে
মনটা সবার যায় যে ছুটে।
ছোট্ট বেলার মধুর স্রিতি-
আখির পাতায় ওঠে ভাসি।
বৃষ্টি ঝরা এমন দিনে
এসনা ভাই আজকে সবাই
যাই হারিয়ে ছোট্ট বেলায়।