রচনাকাল - ২৭-০৫-২০১৩


তুমি রহমান, তুমি রহিম।
তুমি যে অসীম।
এ বিশ্ব ধরায় যা কিছু আছে
সবই তোমার অধীন।
আমি অতি তুচ্ছ মানুষ,
কিবা আমার দাম,
তোমার  দয়ার নাই সীমানা,
তুমি যে রহমান।
অন্ধকার দূর করে-
দাও যে আলর দেখা।
ঝলমলিয়ে হেসে ওঠে
সারাটা বেলা।
দেহ মনে ক্লান্ত হয়ে,
বসলে গাছের ছায়ে
শরীর মন জুড়িয়ে যায়
মিষ্টি হাওয়া পেয়ে।
তবু কেন নিঠুর এত,
হয় যে মানবজজাব?
শয়তানের শয়তানিতে
ভরে থাকে মন,
হাজার বারণ করলেও
শোনে না তখন।
দুদিনের খেলা ঘরে
খেলছে পুতুল খেলা।
সাঙ্গ হবে খেলা যখন
ফু্রিয়ে যাবে বেলা।