রচনাকাল – ০৭-০৬-২০১৩


কষ্টগুলো বুকের মাঝে এসে;
অশ্রু হোয়ে চোখের তারায়
বেড়ায় ভেসে ভেসে।
যতো বলি যা না দূরে;
আসিস না আর কারো কাছে
অশ্রু হয়ে ফিরে।
সুখ পাখিটা ক্ষণিক তরে
আসে সবার ঘরে,
সময় বুঝে ঠিকই পালায়
বেড়ায় উড়ে উড়ে।
হাত বাড়িয়ে ডাকলে তারে
যায় যে দূরে সরে,
সবার ঘরে থাকুকনা সুখ
যাক না খুশী বয়ে!
কষ্টগুলো দুহাত দিয়ে
দেইনা দূরে ঠেলে,
শান্তি আর ভালবাসা
থাকুক সবার ঘরে!