রচনাকাল – ১৩-০৬-২০১৩


আব্বু তুমি কেমন আছ?
কত বছর হয়ে গেল
পাইনা তোমায় খুঁজে,
আদর করে আগের মত
ডাকো না আর কাছে।
তুমি কি ঐ আকাশের
তারা হয়ে গেছ?
দূরে বসে নীরব থেকে
দেখছো আমায় চেয়ে।
ছোট্ট বেলায় যখন আমি
ঘুমিয়ে পরতাম রাতে,
পাখা দিয়ে বাতাস করতো
মাথার কাছে বসে।
ঘুম থেকে জেগে আমি
দেখতাম চোখ মেলে,
ক্লান্ত হয়ে বাতাস করছে
কেমন থেমে থেমে।
আমি বলতাম থাকনা আব্বু
ঘুমিয়ে তুমি পর।
আজকে তুমি কোথায় আব্বু
পাইনা তোমায় খুঁজে,
আদর করে বলনা আর
আয়না আমার কাছে।