রচনাকাল – ২২-০৮-২০১৩


মনটা আমার আছে কি আর
আমার কাছে বন্দী,
কবেই সেটা সবার মাঝে
দিয়েছি বিলিয়ে।
দেশ যে আমার মায়ের মত
তারে ভালবাসি।
রাস্তা দিয়ে চলতে গিয়ে
মাঝে মধ্যে দেখি,
ভায়ে ভায়ে ঝগড়া ঝাটি
করছে হানাহানি।
মনটা তখন কেঁদে উঠে
ওদের পানে চেয়ে,
এই কি আমার মায়ের মত
প্রিয় জন্মভুমি?
একটু খানি ধৈর্য ধরে
সবাই যদি ভাবে,
তবেই এ দেশ সুখী সুন্দর
মাতৃভূমি  হবে।