রচনাকাল – ১১-০৮-২০১৩


জীবনের এই খেলাঘরে
খেলছি মোরা কতই খেলা।
নানান কাজে ব্যস্ত হয়ে
ঘুরছি মোরা গোলক ধাঁধাঁয়।
জানিনাতো কি হবে কাল
তবু ভাবি সকাল সাঁঝে।
শূন্য হাতে এসেছি সবাই
দুনীয়ার এই খেলাঘরে,
মাঝ পথে তাই কত  রঙ্গিন
জাল বুনছি আমরা সবে।
দেখতে দেখতে বেলা শেষে
সাঙ্গ হবে খেলা যখন,
সকল কিছুই রইবে পড়ে
অবহেলায় অনাদরে।
পরপারে কোন কিছু
সঙ্গে নেয়া বারণ আছে,
যা কিছু ভাল কাজ
সঙ্গে শুধু সেটাই যাবে।
তবে কেন মিছে ভাবা;
এস সবাই মিলেমিশে
ভাল যেটা সেটাই করি।