রচনা কাল -১২-০৮-২০১৩


যা পাখি তুই ডাকিস নারে
এখন বেলা শেষে,
যখন তখন জ্বালাতন করিস
আমায় এসে এসে।
জানিস না তুই কুটুম এলে
বাড়ে আমার কাজ,
সারা দিনই রান্না ঘরে
থাকতে হবে আজ।
যা রে পাখি যা নারে তুই
ডাকিস নাকো আজ,
কুটুম এল কুটুম এল
বলেই তুই খালাশ!
ভাবিস না তুই আমার কথা
বাড়াস শুধু জ্বালা।
শাশুড়ি মা এসে যখন
বলবেন আমায় ডেকে;
কুটুম আসবে রান্না কর
ভাল কিছু দেখে।
তুই তো শুধু বলেই খালাস
ভাবিস না মোর কথা,
যা পাখি তুই ডাকিস নারে
এখন অবেলায়।