রচনা কাল – ০২-০৯-২০১৩


গলায় দড়ি দিয়ে -
ঝন্টু মিঞা মারা গেছে বছর দুয়েক আগে।
বাড়ির পাশের বটগাছেতে
ভুত হয়ে ঝন্টু মিঞা বেশ আরামেই আছে।
পাশেই একটা সরু রাস্তা,
লোক চলাচল নেই বললেই চলে।
গা ছম ছম সন্ধ্যা বেলায়
কেউ যদি বা ওপথ দিয়ে যায়।
সুযোগ পেলেই ঝন্টু ভুত
দেখায় তাদের ভয়।
ইয়া বড় দাঁত দেখিয়ে বলে কাছে আয়,
মিষ্টি মন্ডা যা আছে সব দিয়ে দে আমায়।
ঝন্টু ভুতের জ্বালাতনে গাঁয়ের সবাই মিলে
বট গাছটা অবশেষে দিলই কেটে ফেলে।
ভুতটা তখন কোথায় যাবে কাঁদছিল তাই বসে,
বুনো ভুত, গেছো ভুত সবাই বলে এসে
কোন চিন্তা করিস না আয় আমাদের সাথে।
এক সাথে থাকবো মোরা আর নেইকো ভয়
যখন যেথায় যাব আমরা করবো সবই জয়।