১০/০২/১৪


কত দিন পরে বল?
তোমাকে আমি
নিলাম হাতে তুলে।
কত না যতনে রেখেছিলাম,
সেই যে কবে।
আর নেইনি তোমায়
সোহাগ ভরে।
ভেবেছিলে ভুলেই গেছি,
কথার ঝুরি থেমে গেছে।
আর  নেবে না আমায়,
ধবধবে পাতায় আঁচর দেবার,
সময় বুঝি গেছে ফুরিয়ে।
তাই বললে কি হয়?
তুমি যে আমার কত আপন,
তা কি গেছ ভুলে।
হয়ত কিছু দিনের জন্য,
ছুয়ে দেখিনি তোমায়।
তাই বলে এত রাগ,
কোর না আর।
এই দেখ তোমায় নিয়ে,
কত যত্ন করে লিখছি,
মনে যা আছে;
তোমায় পেয়ে।
ভাবছ কার কথা বলছি?
বুঝছ না তুমি।
তুমিইতো আমার সেই ,
সোনালি রঙের পেন্সিল।