কেতন শেখ - জন্ম ২৮শে জুলাই, ঢাকায়। শৈশব ও স্কুলজীবন কেটেছে ঢাকার সাংস্কৃতিক অঙ্গনে বিভিন্ন ভূমিকায়। একই বয়স থেকে লেখালেখির শুরু --- প্রথমে গান ও কবিতা, এরপর ছোটগল্প, উপন্যাস, নাটক।


পেশায় অর্থনীতিবিদ। যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অফ সাউদাম্পটন থেকে অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন, এবং বর্তমানে লন্ডনের ইউনিভার্সিটি অফ ওয়েস্টমিন্স্টারে অর্থনীতির সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত। শিক্ষায় ও অর্থনীতির গবেষণায় শ্রেষ্ঠত্যের জন্য ভূষিত হয়েছেন মর্যাদাপূর্ণ কমনওয়েলথ স্কলারশীপে ও ওয়ার্ল্ড বিজনেস ইন্সটিটিউট ফেলোশীপে। কর-নীতি এবং কৃষি ও উন্নয়ন অর্থনীতির উপর লেখা তাঁর বেশ কয়েকটি গবেষণানির্ভর প্রবন্ধ প্রকাশ হয়েছে বিশ্বমানের একাডেমিক জার্নালে।


সাহিত্যে বিচরণ দীর্ঘদিনের। কবিতা, ছোটগল্প ও উপন্যাস লেখেন। জাগৃতি প্রকাশনীর সাথে পাঁচটি উপন্যাস – "কাজল" (২০১৩), "নীল গাড়ি ও সাদা স্বপ্ন" (২০১৪), "এক-দুই-আড়াই" (২০১৪), "অধরা অনুরাগ" (২০১৫) ও "অভিসরণ" (২০১৫)  - প্রকাশ করেছেন অমর একুশে গ্রন্হমেলায়। একই প্রকাশনীর থেকে প্রকাশ পেয়েছে তাঁর কাব্যগ্রন্হ "চতুষ্পথ" (২০১৫), ভালোবাসার কাব্য সংকলন "দীপান্জলি" (২০১৬), গল্পগ্রন্হ "অন্তঃস্রোত" (২০১৫) ও গল্পগ্রন্হ "নিরাকার" (২০১৬)। বর্ষাদুপুর প্রকাশনী থেকে প্রকাশ করেছেন উপন্যাস "রাধিকা" (২০১৬), শিশুতোষ গল্পগ্রন্হ "ঈশানের ভাবনা" (২০১৬), ও রহস্য গল্প সংকলন "বারো ভৌতিক" (২০১৬)। কুঁড়েঘর প্রকাশনী থেকে প্রকাশ পেয়েছে তাঁর কাব্যগ্রন্হ "চতুষ্টয়" (২০১৬)।


এর বাইরে যুক্তরাজ্যের প্রবাস জীবনে সাংস্কৃতিক সংগঠক, সুরকার ও সঙ্গীত পরিচালক হিসেবে সমাদৃত হয়েছেন। পরিচালকের ভূমিকায় নিজের লেখা নাটক ‘আয়না’ ও ‘বিশাখা সরোবর’ সফলভাবে মন্চস্হ করেছেন। সঙ্গীত তাঁর আরেকটি প্রিয় শখ ও আশ্রয়। ব্যক্তিগত স্টুডিও এপসিলনে সুর সৃষ্টি করেন ও অডিও প্রোডাকশনের কাজ করেন। আয়মান মিডিয়া রেকর্ড লেবেলে তার গান (কেতন শেখ) ও আবৃত্তি সংকলন (কাব্যরথ) আই টিউনস, গুগল প্লে, এ্যামাজন, স্পটিফাই ও অন্যান্য ৩৪টি ডিজিটাল প্ল্যাটফর্মে রিলিজ পেয়েছে ২০১৩-এ।


ব্যক্তিজীবনে সদালাপী ও আড্ডাপরায়ণ। স্ত্রী ও দুই পুত্রকে নিয়ে থাকেন ইংল্যান্ডের এইল্সবারীতে।