বেঁচেছিলেন মাত্র চুয়াল্লিশ বছর
     আর কাজ করেছেন সামান্য কম বেশী দশ বছর
      অথচ এর মধ্যেই করেছেন অসংখ্য কাজ
     আমরা কতটুকুই বা জানি? নাই আমাদের লাজ।


    জাতির শ্রেষ্ঠ সন্তানদের আমরা মূল্যায়ন করিনা
             তাঁকে আমরা ভুলে গেছি,স্মরণ করিনা
          কিন্তু ইতিহাস তাঁকে মনে রাখবে
        পরবর্তী প্রজন্ম নওয়াব কে ভালবাসবে।