কনকনে শীতের রাত আর শিশির
অলস কুয়াশাঘেরা ভোর
সূর্যবিহীন নিরানন্দ দিন
কখন আসবে সোনালী দিন?


ভাললাগেনা তীব্র শীত
চারিদিকে অদ্ভুত নিরবতা
মনে পরে হারানো অতীত
সামনে থাকে সোনালী দিনের ব্যাকুলতা।


আসবে সে আসবেই
আসতে তাকে হবেই।