ভেবেছিলাম হতাশার গহবর থেকে পাব আলোর দেখা
কিন্তু চারিদিকে অন্যায় আর অনাচার
ভাল সব কিছু জ্বলে পুড়ে ছারখার
আর অসুস্থ শরীরে তীব্র দগদগে ঘা।


কেন তাও আশা ছাড়তে পারিনা?
মনে জ্বলে হাহাকার
ক্ষেপে গিয়ে করি সুতীব্র চিৎকার
তাও কেন জানি মঙ্গলের আশা ছাড়িনা ।


আমাকে আশাবাদী করে অনেক কিছু
দক্ষিণের বাতাস আসবেই
আমাদের নতুন করে ভাসাবেই
সবাই চলে আসবে ভালোর পিছু পিছু।