উত্তপ্ত পৃথিবীর মাঠ-ঘাট তবু আছে আশা
বৃষ্টি হবেই থাকবে তাতে ভালবাসা
মধুমাস কষ্টে আছে নেই কোথাও মেঘ
জমাটবদ্ধ সবকিছু সাথে রুদ্ধ আবেগ।


হে আল্লাহ্‌ দাও একটু বৃষ্টি
শস্যকণা পুষ্প সবই তো তোমার সৃষ্টি
জানি এ প্রতীক্ষা হতাশার তবু বৃষ্টি হবেই
জমবে কাল মেঘ বৃষ্টিতে ভাসাবেই


বৃষ্টি মানে বিন্দু বিন্দু শান্তি
প্রকৃতিতে যেন অপার প্রশান্তি
ধুয়ে মুছে সবকিছু সরাবে জঞ্জাল
বৃষ্টি হবেই দিবানিশি তুলবে কোলাহল।