তোমরাই দেশটাকে করেছ স্বাধীন
অথচ আজ নিজ দেশে তোমরা পরাধীন
চলে এস সামনে রেখোনা অভিমান
দেশের প্রতি তোমাদের অসীম যে টান ।


তোমাদের প্রতি আমরা করেছি অন্যায়
কিছুই পাওনি , দেয়া হয়নি আশ্রয়
দেশের জন্য তোমরা জীবন রেখেছ বাজি
কেন এমন হল,উত্তর খুঁজি আজি।


তোমরা দেশের সেরা সন্তান
দিতে হবে তাই অসীম সম্মান
তেতাল্লিশ বছর পার হল অনাদরে
রক্তাক্ত মুক্তিযোদ্ধা হতাশায় ঘুরে মরে।