উত্তরবঙ্গের প্রাণ রাজশাহী শহর,
এখানে আমার ভালবাসার ঘর।
শান্ত, সুন্দর আমার প্রাণের নগরী,
বৈশাখে তীব্র তাপ আর শীত এ কি যে করি।

অনেক পুরাতন এই শহরের ইতিহাস,
আনন্দ অনাবিল এখানে বারমাস।
মধুমাসে সর্বত্র মধু ঝরে,
বৈশাখের অসহ্য জ্বালা দূর করে।


অনেক মানুষ অনেক পেশা কিন্তু পরস্পর,
সুখে দুখে কাটায় সারা বছর।
বিভিন্ন উৎসবে জাগে সাড়া,
আনন্দে হয় সবাই মাতয়ারা।