কবিতার আসরে এ্যাডভার্টাইজ সম্পর্কে এডমিন সমীপে দুটি কথা-


দু'মাস হল আমি কবিতার আসরে আছি। আমি যখন কবিতার আসরে আসি তখন আমার খুবই ভাল লাগছিল। কেননা আমার মনের কথা গুলো প্রকাশ করার একটা পথ পেয়েছিলাম। যখন প্রকাশ করতে থাকলাম সত্যিই ভিষণ আনন্দে মনটা নাচছিল। এখনো আমি খুব সুখ পাই। সে জন্য আমি কবিতার আসরকে শত সহস্র ধন্যবাদ জানাই। এখানে জানা অজানা মানুষের সাথে মিশে। সিমসাম একটা পরিপাটি মনোরম পরিবেশ সবাই কবিতা বা তাদের মনের কথা গুলো প্রকাশ করে থাকে। ভালই লাগ। আমি চাইব আমার মত আরোমানুষ আছে যারা নিজেদর প্রকাশ করতে চায়। তারাও আসুক, নিজেদের মেলে ধরুক। আনন্দ-বেদনা ভাগাভাগি করে নিক। সে জন্য কবিতার আসর আরো উন্নত, আরো সমৃদ্ধির প্রয়োজন এবং সে পথে ধাবিত হোক কামনা করি।


যখন আমি আসরে এলাম তখন আসরে কোন পন্যের বিজ্ঞাপন দেয়া হত না। তখন তিনটি বিজ্ঞাপন আমার চোখে পড়েছে-সেটা হল “বাংলাদেশের সর্বাধুনিক লিনাক্স হোষ্টিং এখন সবচেয়ে স্তায়, ব-কলম, তারুন্যের কন্ঠ” তাতে আমার বা কবিতার আসরের কোন ভাল ছাড়া খারাপ কিছু দেখিন। কিছুদনি পর দেখলাম বিভিন্ন পন্যের বিজ্ঞাপন দেওয়া হচ্ছে। তাতেও যে কোন সমস্যা হচ্ছে তা কিন্তু নয়। আমার মনে হয়েছে এটি  প্রত্যেক কবির কবিতার পাতায় বেশ সৌন্দর্যের সৃষ্টি করেছে। বেশ ভালোই লাগে।


এডমিন সমীপে লেখার মূল কারণ হচ্ছে এটা যেন বৃদ্ধি পেয়ে সমস্ত পাতাকে গ্রাস করে না বসে। তা হলে কবিতা লেখা বা পড়ায় ব্যঘাত সৃষ্টি করবে বলে আমি মনে করি।


কবিতার আসরের সর্বাঙ্গীন মঙ্গল কামনায়-
শিমুল দত্ত।