আটলান্টিকের গভীর জলে নিজের মুখ দেখেছ কখনও?
ছায়ার একাকীত্ব কি মনের বলিরেখা ঢাকতে পারে?
তবে কেন একলা হেঁটেছ এই পথ?
দিগন্ত পারে সূর্য অস্ত গেলে পৃথিবী নিমগ্ন হয়।
তুমি আসন পাত। অমৃত গান শুরু হবে এখনই।
তুমি আসন পাত। রাগ ইমন বাজবে এখনই।
চেতনা প্রশস্ত হবে মুহূর্তের আবর্তে।
যেভাবে নবীন সন্ধ্যে রাত্রির জন্ম দেয়।
যেভাবে রাত্রির গর্ভে সঞ্চারিত হয় দিন।
যেভাবে অচেনা সকাল ফিরে আসে অতিথির মত।