বলেছি তোমাকে
যেও না মাধবী ওই জলাশয়ে তুমি
ভিজিও না তোমার ওই রাঙা পা।


উষ্ণ প্রস্রবণে তার
কোমল মোলায়েম পা তোমার
ঝলসে না যায় আবার।


কথা তো তুমি রাখোনি মাধবী
উল্টো হলে তুমি জলের দেবী
পোড়ালে এই আমাকে
জলে ঝলসানো আজ হৃদয় আমার।