গভীর রাত এখন
করছি আমি ঘুম অন্বেষণ
রাতের চাঁদটা লাগছে বাঁকা
আমি আজ খুব একা ।

অনেকটা পথ হেঁটে এসে
আবারো হাঁটতে চাই তোমার পাশে
সত্যিই খুব ইচ্ছে করছে
রাখতে মাথা তোমার কাঁধে।

মন জুড়ে ছিলে তুমি কতো আয়োজনে !
আজো তুমি আছ তার ছোট্ট এক কণে
এখনও স্বপ্নে তোমার নিত্য আসা যাওয়া
এ মন বাঁধছে আবার তোমার স্মৃতিতে বাসা ।

ভুলের সুতয় বাঁধা জীবন
চলছে এখন যেমন তেমন
মাঝে মাঝে জেগে ওঠে পাষাণ হৃদয়ের ক্ষত
মনে পড়ছে আজ পুরোনো স্মৃতি যত।

অন্ধকারের রঙ্গে আঁকা
ভাবনা গুলোর ভেজা চোখ
মানে না তো কোনো বাঁধা
শুধু বলে বৃষ্টি হোক।

আজ কেন বসে আছি তোমার আশায়
ভেসে আছে তোমার ছবি চোখের তারায়
ভাবি যদি দুদিন পরে
হঠাৎ তুমি আস ফিরে
ভুলের বাঁধন ছিন্ন করে
বাঁধবো তোমায় শক্ত ডোরে।

কোলাহলের চারিপাশে
আমার দুখ মিশে থাকে
জানি না এর শেষে কিসে
ভুলতে পারবোনা কখনো তাকে।

জানালাতে মাথা রেখে
দাঁড়িয়ে আছি গল্প শেষে
আসতে যদি ঘুমের বেশে
হারিয়ে যেতাম স্বপ্ন দেশে।