এলোকেশী মেয়ে উড়িয়েছ চুল
দমকা হাওয়া যায় বয়ে
মুহুর্মুহু ভাসমান আবেগ
যায় কি তোমায় ছুঁয়ে ?


হাত বাড়ালেই চাইতে পারো
বন্ধুত্ব কিংবা ঠুনকো কোন সাড়া
মুহুর্মুহু ভাসমান আবেগ
হয়ে ওঠো যেন এক অপরিচিতা ।


কাব্যে তোমায় কল্পনায় মাতি
ভাবি একটুকু ছোঁয়া লাগে
মুহুর্মুহু ভাসমান আবেগ
হঠাৎ কেনও করো নিজেকে আড়ালে ।


দুঃখ তোমায় ছুঁয়ে যায় অহর্নিশ
বিসর্জন কেনও দাও না ক্ষুদ্রতা
মুহুর্মুহু ভাসমান আবেগ
তোমায় ছাড়া আর যে কিছু ভাবছিনা ।