হাজার হাজার মিনিট-সেকেন্ড ধরে,
চাতকের ন্যায় অপেক্ষার প্রহর গুনছি বসে।
কখন দেখা হবে লেখা হবে,
সেই অমর কাব্যের বাণী।
কখন লেখা হবে সেই
বিশ্বকাপাঁনো কবিতাখানী।
প্রহর গুনছি, শুধু প্রহর গুনছি,
অপেক্ষা করছি, শুধুই অপেক্ষা করছি।
কখন আসবে সেই সময়খানী,
হতে পারে দিবা কিংবা রজনী।


যবে লেখা হবে মোর অমর কাব্যখানী,
সার্থক হবে মোর জেগে থাকা সহস্র যামিনী।
অট্টহাসিতে উঠবে মেতে ব্যথাতুর অনুভূতিগুলি,
সৃষ্টির আনন্দে মাতবে পুরনো সব ব্যর্থ বাণী।
সে অমর কাব্যটির লাগি,
সহস্রকাল ধরে নিশি জেগে থাকি।


আসবে, বাণী আসবে...
কোন একদিন আসবে জানি।
অন্তরে পাওয়া সে বার্তার বশে,
লিখে চলেছি শত রুপে অনাগত দৈব বাণী।
           @@@
রচনাকালঃ ১৫/০৮/১৭ইং, মঙ্গলবার, ফকিরের বাজার।