সবাই বলে ওরা নিষিদ্ধ
ওদের বাস এক অন্ধকার গলিতে,
কিন্তু, আমি যে ওদের সাধারণ দেখি।
অমিল খুঁজে পাইনা মোটে।


সবাই বলে ওরা নিষিদ্ধ
ওদের বাস এক অন্ধকার গলিতে,
ওদের সাথে আমি কথা বলি ।
খেলতে যাই লুকিয়ে পড়ার ছুতো দিয়ে।
মা বকে, বাবাও কম কিছু বলেনা আমাকে।
তবুও আমি ছুটে যাই প্রায়ই বিকেলে ওদের গলিতে।


সবাই বলে ওরা নিষিদ্ধ
ওদের বাস এক অন্ধকার গলিতে,
কিন্তু, রোজ রাতে জ্বলে ওঠে রঙিন আলো।
ভীর জমে বাবুদের, নিষিদ্ধ গলি প্রসিদ্ধ হয়ে ওঠে ক্ষণিকে।
বাবুদের গ্লাস হাসি ঠাট্টা মজায় উৎলে যায় বারে বারে।
চোখ তখন নেশার আরক টাকা ওড়ে বাতাসে।


সবাই বলে ওরা নিষিদ্ধ
ওদের বাস এক অন্ধকার গলিতে,
তবু ওদের নিয়েই কড়চা চলে ভদ্র সমাজে
ঘরে ঘরে রোজ রাতে কড়চার বিষয়ে ওরাই থাকে।
ওরা পায়না সুযোগ ওদের ঘরের মাটির তৈরি ঠাকুর দেখতে।
ওদের সরিয়ে দেওয়া হয় তাচ্ছিল্যের সাথে মুখ-মন্দ করে।
ওরা বাস করে সমাজ বর্জিত এঁদো পৃথিবীতে।


সবাই বলে ওরা নিষিদ্ধ
ওদের বাস এক অন্ধকার গলিতে।
ওরা সমাজকে এক বিনিসুতোর মালায় গাঁথে,
গোটা সমাজ আশ্রয় পায় ওদের ঘরে
তবু ওদের ঠিকানা অন্ধকার নিষিদ্ধ গলি এঁদো পৃথিবীতে।