যাইরে,পরে কথা হবে-
এরপর কেটে গেছে কতগুলো প্রহর,দিন
তোর প্রতিক্ষায় সেখানটাতে এখনও,
তুই আসবি,ভাসব দু’জন কথার জলতরঙ্গে
সময় যায়,বেলা ফুরায়,কথারা সব উপচে পড়ে,
হাসফাস করে বুকের মধ্যিখান
এই বুঝি তুই এলি,ফিরে তাকাই,
সম্মুখে শূণ্য বিরান ভূমি।