মাগো আমায় জন্ম দিলে
অনেক ত্যাগের পর;
তুমি আমার বাড়ি মাগো
তুমি আমার ঘর ।


'মা' 'মা' বলে ডাকি যখন
কত মধুর লাগে;
দুঃখগুলো হারিয়ে তখন
সুখ যে মনে জাগে ।


শোধ হবে না এই জন্মে
মাগো তোমার ঋণ;
তুমি আমার রাত্রি মাগো
তুমি আমার দিন।