আমার গাঁয়ে কিচির-মিচির
পাখির কলরব;
মক্তবে যাই এক সাথে
গাঁয়ের ছেলে সব।


রাখাল ছেলে বাঁশী বাজায়
কদম গাছের ছায়ে;
ভাটিয়ালী সুর সাধে
মাঝি-মাল্লা নায়ে।


সবুজ ঘেরা আমার গাঁয়ে
বাহারী সব ফুল;
বাড়ি আমার ফাজিলপুরে
বুড়িগঙ্গার কূল।