তুই কি কখনো স্নান করেছিস
চাঁদের রূপালী আলোয় ?


একটু ভেবে দেখ...
কোন প্রহরে আমায় ভিজিয়েছিস
ভালোবাসার স্নিগ্ধতায় ?


জল জল করে আজন্ম চিৎকার চেঁচামেচি
তুই কি সত্যি কাতর জলের জন্য !
তা হলে কি করে পারিস ?
কাছে থাকা আস্ত একটা জলধারকে;
মরূদ্যান করে অট্ট হাসির মোড়কে নিজেকে মোড়াতে ?