১)
একটু শৈত্য দিয়ে উষ্ণতা জাগিয়ে দাও,
একটু উষ্ণতা নিয়ে শুন্যতা ভরিয়ে দাও।


২)
জীবনের ব্যাখা কি?
ব্যাখাহীন জীবন।


৩)
চিঠি দিও,
বুকে রেখে দেবো।


৪)
স্বপ্নবিলাসী চোখে আমাকে দেখো না,
কল্পবিলাসী মনে আমাকে ভেবো না।


৫)
তোমাকেই দেখাবো মনের সেই দূর্বোধ্য শিলালিপি,
এক দশকে কতটা বদলে গেছে তোমার ঢেউয়ের জন্মপ্রহর।  


৬)
নৈমিত্তিক খেলায় ভালবাসার গণনা,
অনিয়ন্ত্রিত সুখে সুরাত্রির রটনা।


৭)
দুর্বোধ্য বাতাসে মিলিয়ে যাবে সবুজ ঐশ্বর্য্য,
অর্থহীন নিদারুণ নির্লিপ্ততায় দেখি নীল আকাশ।


৮)
চোখের পাতায় ধরে রেখেছো নীল আকাশ
কেন বৃষ্টি নামে অঝোর ধারায়?


৯)
ভালবাসা মানে কি?
শ্রেণীহীন সমাজ।